Monday, January 16, 2012

নওশীন এখন সাংবাদিক!

এবার সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়েছেন নওশীন। তবে সত্যি সত্যি নয়। রহমতউল্লাহ তুহিনের পরিচালনায় নির্মিত ‘ক্ষণিকালয়’ শিরোনামের একটি নাটকে তাকে এ ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। এ চরিত্রে কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, ‘চরিত্রটি আমাদের সাংবাদিক সমাজের প্রতিনিধিত্ব করেছে। নাটকে দেখা যাবে আমি জার্নালিজমে পড়ে সাংবাদিকতাকে নিজের প্রফেশন হিসেবে বেছে নিয়েছি। আমি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াই। কখনও অন্যায়ের কাছে মাথানত করি না। সততাই আমার সম্বল। সমাজের পাশাপাশি আমার পরিবারে যখন কেউ অন্যায় করে তখনও আমি এর বিরুদ্ধে অবস্থান নেই। চরিত্রটি আমার ভালো লেগেছে। আমি এর মধ্য দিয়ে সমাজের মানুষের নৈতিক উন্নতিতে ভূমিকা রাখতে পেরেছি।
আসলে এ ধরনের চরিত্রে কাজ করে মজা পাওয়া যায়। এতে করে সামাজিক দায় কিছুটা হলেও মোচন করা সম্ভব।’ এই ধারাবাহিক ছাড়াও নওশীন এরই মধ্যে নতুন আরও কয়েকটি ধারাবাহিকের কাজ শুরু করেছেন। তার মধ্যে রয়েছে সাজ্জাদ সুমনের পরিচালনায় দক্ষিণায়নের দিন, রায়হান খানের যৌবতী কাইন্দা যায়, জুয়েল মাহমুদের ডেইলিসোপ বৈরী বাতাস ইত্যাদি। নওশীন বলেন, ‘দক্ষিণায়নের দিন নাটকে আমার চরিত্রের নাম বুলু। মেয়েটি ঠাণ্ডা প্রকৃতির। এক সময় তার মধ্যে অনেক পরিবর্তন আসে। যৌবতী কাইন্দা যায়-এ আমার স্বামী একজন কসাই। তার সঙ্গে আমার বয়সের একটু ব্যবধান থাকে। আর বৈরী বাতাসে আমি একজন পতিতার চরিত্রে অভিনয় করেছি। নাটকের শুরুর দিকে হয়তো দর্শকদের মনে হবে মেয়েটি এই পতিতাবৃত্তিকে সহজে গ্রহণ করেছে। কিন্তু পরে তারা এর পেছনের গল্প জানবেন।’

0 comments:

Post a Comment